ঢাকারবিবার , ৭ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি ও প্রকৃতি
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. গাইবান্ধা
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. ধর্ম
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

শূন্য হাতে শুরু, এখন সফল উদ্যোক্তা

গাইবান্ধা টাইমস
নভেম্বর ৭, ২০২১ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

সায়েম মাহমুদ। বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর পৌরশহরের ইসলামপুরে। চার ভাই বোনের মধ্যে চতুর্থ সায়েম। ছোট বেলা থেকেই তিনি উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখতেন। ঘটনার শুরু ৬ বছর আগে। সায়েম ঢাকায় আসেন। প্রথমে বায়িং হাউজে কম্পিউটার অপারেটর হিসেবেই শুরু হয় তার কর্মজীবন। তিনি চাকুরীতে মনোযোগী হতে পারছিলেন না। নিজেই কিছু করে দেখানোর ভাবনায় বিভোর থাকতেন। অবশেষে পথ প্রদর্শক হিসেবে বেছে নেন গুগল, ইউটিউব এর বিভিন্ন রিসোর্স। চাকুরী ছেড়ে নেমে আসেন অনলাইন ক্যারিয়ার-এ। একটি অনলাইন ভিত্তিক প্লাটফর্ম খোলেন। যার মাধ্যমে উনি নিজেকে যাচাই করার জন্য এবং আরো পরিনত হওয়ার জন্য ফ্রি কোর্স প্রভাইড করতেন।

সায়েম মাহামুদ নানা উত্থান পতনেও কখনো হার মানেন নি। জানতে চাইলে তিনি গাইবান্ধাটাইমস’কে জানান ডিজিটাল মার্কেটিং কাজ করতে নানা বিপর্যয় আসলেও তিনি কখনোই মনোবল হারান নি। তিনি ধৈর্য্য সহকারে পরিস্থিতি মোকাবেলা করে আবারও ঘুরে দাঁড়িয়েছেন।

সায়েম মাহমুদ

সায়েম মাহমুদ

তিনি কাজী আইটি, কে.এম.সি গাজীপুর আইটি ইন্সটিটিউটসহ নিরাপত্তা ও বেক্সিমকোর আকাশ ডিটিএইচ সাইট নিয়ে কাজ করেছেন। ওয়েবসাইট তৈরী, স্পিড অপটিমাইজড, কী-ওয়ার্ড রিচার্স এর তার রয়েছে বিশেষ দক্ষ্যতা।

বর্তমানে তিনি যারা অনলাইন ভিত্তিক বিজনেস করেন তাদের ফেসবুক পেজ ডিজেবল, প্রমোট এবং বুষ্টিং এর বিভিন্ন সমস্যা নিয়ে Quick Soft IT এর মাধ্যমে সেবা দিয়ে আসছেন। যাতে করে স্বল্প আয়ের মানুষ  ঘরে বসে অনলাইন পেজের মাধ্যমে সাবলম্বী পারেন।

সায়েম মাহমুদ আরো বলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আমরা সক্রিয় ভাবে ভূমিকা রাখতে চাই এবং বেকার জনগোষ্ঠীকে প্রশিক্ষন এর মাধ্যমে  দক্ষ করে কর্ম সংস্থান এর সুযোগ করে দিতে চাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।